Header Ads


moving image by marquee html code

ভর্তি পরীক্ষায় বিচিত্র নিয়ম!

পরীক্ষায় বসার জন্য খুলতে হল অন্তর্বাস। এমনই অভিযোগ করলেন বেশ কয়েকজন পরীক্ষার্থী। ঘটনাটি ঘটেছে ভারতের কেরলের একটি পরীক্ষাকেন্দ্রে।
রবিবার ভারত জুড়ে নিট(ন্যাশনাল এলিজেবিলিটি কাম এনট্রান্স টেস্ট) পরীক্ষা ছিল। ভারতের সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজগুলিতে ভর্তি হওয়ার জন্য অভিন্ন প্রবেশিকা পরীক্ষা (NEET)-চালু হয়েছে চলতি বছর থেকে।
জানা যায়, দেশটির কান্নুরে একটি কেন্দ্রে পরীক্ষার্থীদের অন্তর্বাস খুলে পরীক্ষায় বসতে দেওয়া হয়। এক পরীক্ষার্থীর মা জানিয়েছেন, “পরীক্ষা শুরু হওয়ার আমার মেয়ে নিজের অন্তর্বাস খুলে তাঁর কাছে দিয়ে যায়। ” সে তাঁর মা’কে বলে যায়, সেন্টার কর্তৃপক্ষ জানিয়েছে অন্তর্বাস খুললে তবেই পরীক্ষায় বসতে দেওয়া হবে।
অপর এক পরীক্ষার্থী জিনস পরে যাওয়ায় তাঁকেও সমস্যার মুখে পড়তে হয়। কারণ তাঁর জিনসে ছিল পকেট এবং সেখানে ছিল একটি ধাতব বোতাম। কর্তৃপক্ষ জানায়, পকেট খুলে ফেলতে হবে এবং ধাতব বোতাম সরিয়ে ফেললে তবেই পরীক্ষায় বসতে দেওয়া হবে। আর এক জন পরীক্ষার্থীকে ফুল হাতা টপ পরে পরীক্ষা দিতে দেওয়া হয়নি। যদিও স্কুল কর্তৃপক্ষের এবিষয়ে কোনও বক্তব্য জানা যায়নি। এরকম আচরণের কারন কি ? সে বিষয়েও কিছু জানায়নি তারা।
ঘটনার প্রসঙ্গে কেরল প্রদেশ কংগ্রেস সভানেত্রী বিন্দু কৃষ্ণা বলেছেন, “এই ধরনের ঘটনার পর কোনও পরীক্ষার্থী ভালো করে পরীক্ষা দিতে পারেনি। বিষয়টি আমরা খোঁজ নিয়ে দেখব।

No comments

Thanks you for comment

Powered by Blogger.