Header Ads


moving image by marquee html code

মেসিকে ছাড়াই আজ মাঠে নামছে আর্জেন্টিনা

গত সপ্তাহে অস্ট্রেলিয়ার মাটিতে ব্রাজিলের বিপক্ষে দুর্দান্ত জয় পেয়েছে আর্জেন্টিনা। হোর্হে সাম্পাওলির আর্জেন্টিনার কোচ হিসেবে অভিষেকটাও হলো দুর্দান্ত। একই সঙ্গে ব্রাজিল কোচ তিতের অপরাজেয় থাকার রেকর্ডও ভেঙেছে লিওনেল মেসিরা।
সেই জয়ের সুখস্মৃতি সঙ্গী করে আজ সিঙ্গাপুর ন্যাশনাল স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টাইনরা। সিঙ্গাপুরের মত দুর্বল দল হওয়ার কারণে কোচ হোর্হে সাম্পাওলি তার পুরো দলকেই পরখ করে নিতে চান। পুরো দল বলতে যারা সাইড বেঞ্চে বসে থাকেন তাদেরকেও। এ কারণে আজ সিঙ্গাপুরের বিপক্ষে দলের সেরা তিন তারকা লিওনেল মেসি, গঞ্জালো হিগুয়াইন এবং নিকোলাস ওতামেন্দিকে বসিয়ে রেখেই দল তৈরি করছেন কোচ সাম্পাওলি।
সিঙ্গাপুর ফুটবল অ্যাসোসিয়েশনের ১২৫তম বার্ষিকী উপলক্ষেই মূলত তারা এই প্রীতি ম্যাচটির আয়োজন করেছে আর্জেন্টিনার বিপক্ষে। মেসি, হিগুয়াইন এবং ওতামেন্দিকে দর্শক বানিয়ে দেয়ার অর্থ, সিঙ্গাপুরের দর্শকরা তাদের সেরা তিন প্রিয় তারকার খেলা দেখা থেকে বঞ্চিত হওয়া; কিন্তু হোর্হে সাম্পাওলির কাছে এসব আবেগের মূল্য নেই। তিনি পুরো পেশাদার। এ কারণে, তার দলের বাকি ফুটবলারদের কী অবস্থা, সেটা দেখাই তার আসল লক্ষ্য।
বিশ্বকাপ বাছাই পর্বে লাতিন আমেরিকা অঞ্চলে আর্জেন্টিনা রয়েছে এখন ৫ম স্থানে। রাশিয়া বিশ্বকাপে লিওনেল মেসিদের এখনও খেলা সম্ভাবনা কম। বাছাই পর্বের বাকি ম্যাচগুলোতে লড়াই করতে নামার আগে সাম্পাওলি দেখে নিতে চান তার দলের শক্তি এবং দুর্বলতা কোথায়। আগস্টেই উরুগুয়ে সফরে গিয়ে বিশ্বকাপে খেলার বাকি মিশন শুরু করবে আর্জেন্টিনা।
মেসি-হিগুয়াইনদের বিশ্রাম দেয়ার পক্ষে কোচ সাম্পাওলি বলেন, ‘মেসি এবং হিগুয়াইনরা প্রচুর ম্যাচ খেলে এসেছে দলে। এ কারণে তাদের কিছু বিশ্রাম দেয়া। কারণ, আমি কোনো ঝুঁকি নিতে চাই না। এছাড়া এই সফর থেকে আমি দলটাকে বিশ্লেষণ করে দেখতে চাই। এ কারণেই তাদের বিশ্রাম দিয়ে অন্যদের সুযোগ দেয়া।’
মেসির অবর্তমানে আর্জেন্টিনা দলের নেতৃত্বের আর্মব্যান্ড বাধা থাকবে লুকাস বিগলিয়ার বাহুতেই।

No comments

Thanks you for comment

Powered by Blogger.