Header Ads


moving image by marquee html code

কে পাচ্ছেন চ্যাম্পিয়ন্স ট্রফির 'গোল্ডেন বল'?

ফুটবলে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়কে 'গোল্ডেন বল'এর মাধ্যমে পুরস্কৃত করা হয়। কিন্তু ক্রিকেটেও এমনটা রয়েছে, এটা শুনে হয়তো আপনি আশ্চর্য হতে পারেন। তবে হবাক হলেও এটিই সত্য। চলতি চ্যাম্পিয়ন্স ট্রফিতে সর্বোচ্চ সংখ্যাক উইকেট নেওয়া বোলারকে দেওয়া হবে 'গোল্ডেন বল'। আসল কথা হলো, কে পাচ্ছেন এই গোল্ডেন বল?
আট দলের চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল ম্যাচ আজ। এদিন ওভালে ভারত ও পাকিস্তান ম্যাচের মধ্য দিয়ে পর্দা নামবে এবারের আসরের। এখন পর্যন্ত টুর্নামেন্টের যে অবস্থা তাতে সবার ওপরে পাকিস্তানের হাসান আলী। চার ম্যাচে ১০ উইকেট নিয়েছেন এই পেসার। এক উইকেট কম নিয়ে দ্বিতীয় স্থানে অস্ট্রেলিয়ার জস হ্যাজলউড। ৮ উইকেট নিয়ে তিন নম্বরে ইংলিশ পেসার লিয়াম প্ল্যাঙ্কেট। ৭ উইকেট নিয়ে চার নম্বরে আরেক ইংলিশ ক্রিকেটার আদিল রশিদ। সমান সংখ্যাক উইকেট নিয়ে পাঁচ নম্বরে পাকিস্তানের জুনায়েদ খান এবং এক উইকেট নিয়ে ছয় নম্বরে ভারতের ভুবনেশ্বর কুমার।
উপরের ছয় ক্রিকেটারের মধ্যে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড ফাইনালে না থাকায় ওই তিন বোলারের কোনো সম্ভাবনা নেই। বাকিদের মধ্যে কেবল জুনায়েদ খান ও ভুবনেশ্বর কুমারের সম্ভাবনা রয়েছে। তবে হাসান আলীকে টপকে যাওয়ার জন্য আজ জুনায়েদ খানকে ৪ এবং ভুবনেশ্বরকে পাঁচ উইকেট পেতে হবে। এক্ষেত্রেও তাদের প্রার্থনা করতে হবে যাতে ফাইনালে হাসান আলী উইকেটশূন্য থাকে। কিন্তু বর্তমানে হাসান আলীর যে ফর্ম ( প্রথম ম্যাচে এক উইকেটের পর বাকি তিন ম্যাচে ৯ উইকেট) তাতে তিনিও কি ছেড়ে কথা বলবেন। আর সেটা জানার জন্য অপেক্ষা করতে হবে আজ রাত পর্যন্ত।

No comments

Thanks you for comment

Powered by Blogger.