Header Ads


moving image by marquee html code

সেমিফাইনালে কে হবে বাংলাদেশের প্রতিপক্ষ?

২০১৫ সালের বিশ্বকাপে বাংলাদেশের কাছে হেরেই শিরোপাজয়ের লড়াই থেকে ছিটকে যেতে হয়েছিল ইংল্যান্ডকে। আর এ বছর সেই ইংল্যান্ডের কারণেই বাংলাদেশ পেল চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে খেলার সুযোগ। প্রায় এক যুগ পর আইসিসির এই এলিট প্রতিযোগিতায় খেলার সুযোগ পেয়েই বাংলাদেশ চলে গেল শেষ চারের লড়াইয়ে। আইসিসির যে কোনো প্রতিযোগিতায় এবারই প্রথমবারের মতো সেমিফাইনালের টিকেট পেল লাল-সবুজের দল। উঠে গেল নতুন উচ্চতায়।
গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে সেমিফাইনালের পথে অনেকটা এগিয়ে গিয়েছিল মাশরাফি বাহিনী। তবে শেষ চার নিশ্চিত করার জন্য বাংলাদেশকে অপেক্ষা করতে হয়েছে আজকের ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচের ফলাফল আসা পর্যন্ত। এই ম্যাচে অস্ট্রেলিয়া জিতে গেলে হতাশ হতে হতো বাংলাদেশকে। তবে শেষপর্যন্ত তেমনটা হয়নি। ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ৪০ রানের দারুণ জয় পেয়েছে ইংল্যান্ড। বিদায় নিতে হয়েছে ২০১৫ সালের বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়াকে। আর প্রথমবারের মতো আইসিসির কোনো প্রতিযোগিতার সেমিফাইনালে উঠে ইতিহাস গড়েছে বাংলাদেশ।
এবারই প্রথমবারের মত আইসিসি ট্রফির সেমিফাইনালে উঠলো বাংলাদেশ।ইংলান্ডের কাছে হেরে অসিরা বিদায় নেয়। কিউইদের হারিয়ে টাইগারদের পয়েন্ট ছিল ৩ এবং অসিদের
পয়েন্ট ছিল ২।
আজ অসিরা জিতলে বিদায় নিয়ে হত টাইগারদের। কিন্তু ৩৩ রানে ৪ উইকেট পড়ার পর মরগান এবং স্টোকসের অসাধারণ ব্যাটিঙয়ে জয়ের কাছাকাছি চলে যায় ইংল্যান্ড। তবে যখন জয় থেকে ৪৫ রান দূরে তখনই আবার বৃষ্টির হানা। তবে খেলা আর না হলেও ৪০ রানে জয় পায় ইংল্যান্ড। বাংলাদেশ সেমিফাইনালে। ফলে কপাল পুড়ে অসিদের।
সেমিফাইনালে কে হবে বাংলাদেশের প্রতিপক্ষ? এই প্রশ্ন এখন সবার মনে। কারণ বি গ্রুপের ৪ টি দলের পয়েন্ট সমান। যে দুই দল জিতবে তারাই যাবে সেমিফাইনালে। কিন্তু
টাইগারদের প্রতিপক্ষ কে হবে।
নিয়মানুযায়ী গ্রুপ 'এ' থেকে পয়েন্ট টেবিলের ১ম দল খেলবে গ্রুপ 'বি' এর ২য় দলের সাথে। সেক্ষেত্রে বাংলাদেশ যেহেতু দুইয়ে আছে, তাতে গ্রুপ 'বি' ১ম দলের সাথে খেলবে তারা। পয়েন্ট টেবিলের হিসাব থেকে দেখা যায় বাংলাদেশের প্রতিপক্ষ হবে ভারত অথবা দক্ষিণ আফ্রিকা। মানে কাল এই দলের যে জিতবে তার সাথেই সেমিফাইনালে খেলবে বাংলাদেশ।

No comments

Thanks you for comment

Powered by Blogger.