Header Ads


moving image by marquee html code

জাতীয় মহিলা পার্টি নির্যাতিত নারীদের আইনী সহায়তা দিবে : ডালিয়া লিয়াকত

নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব লিয়াকত হোসেন খোকার সহধর্মীনি ডালিয়া লিয়াকত বুধবার (১৯ জুলাই) বিকেলে উপজেলার জামপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের কদমতলী গ্রামে শাহ আলম মিয়ার বাড়িতে মতবিনিময় সভার মাধ্যমে জাহানারা আক্তারকে আহ্বায়ক ও হালিমা আক্তারকে যুগ্ম আহ্বায়ক করে ২১ সদস্য বিশিষ্ট জাতীয় মহিলা পার্টির ওয়ার্ড কমিটি গঠন করেছেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা মহিলা সংস্থার চেয়ারম্যান ডালিয়া লিয়াকত বলেন, সোনারগাঁয়ের যে সকল নারীরা যৌতুক, ইভটিজিং ও বাল্য বিবাহসহ নানাভাবে নির্যাতিত হচ্ছেন তাদেরকে জাতীয় মহিলা পার্টির পক্ষ থেকে বিনা খরচে আইনী সহায়তা দেয়া হবে। এছাড়া যারা হাতের কাজ জানেন কিন্তু অর্থের অভাবে স্বাবলম্বী হতে পারছেন না তাদেরকে আর্থিকভাবে সহায়তার পাশাপাশি উপজেলার প্রতিটি ওয়ার্ড থেকে নারীদের সেলাই, ব্লক বাটিকসহ অন্যান্য প্রশিক্ষণ দেয়া হবে। তাছাড়া জাতীয় মহিলা পার্টির ২১ সদস্য বিশিষ্ট ওয়ার্ড কমিটিগুলো নিজ নিজ ওয়ার্ডের বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী ও অসহায় নারীদের তালিকা তৈরী করবে। পরে এমপি লিয়াকত হোসেন খোকা সরকারিভাবে তাদেরকে ভাতা প্রদানের ব্যবস্থা করবেন। 

মতবিনিময় সভায় জাহানারা আক্তারের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা মানবাধিকার কমিশনের চেয়ারম্যান জাহানারা আক্তার, সাধারণ সম্পাদক মাহমুদা ইসলাম ফেন্সী, জামপুর ইউপির মহিলা মেম্বার এবং জাতীয় মহিলা পার্টির নেত্রী জরিনা আক্তার ও ময়না আক্তার, জাতীয় মহিলা পার্টির নেত্রী হালিমা আক্তার, খাদিজা বেগম, মনিরা আক্তার প্রমুখ।

এসময় নারায়ণগঞ্জ জেলা জাতীয় পার্টি নেতা আনিসুর রহমান রানা, সোনারগাঁ উপজেলা জাতীয় পার্টি নেতা আবু তালেব চৌধুরী জিসান, শাহ আলম, মাসুম ভূঁইয়া, উপজেলা যুব সংহতি নেতা কবির হোসেন, উপজেলা ছাত্র সমাজ নেতা শফিকুল ইসলাম, সাইদুল ইসলাম, শাহীনসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

No comments

Thanks you for comment

Powered by Blogger.