Header Ads


moving image by marquee html code

ঈদযাত্রায় সড়কে প্রাণ গেছে ২৭৪ জনের

এবারের ঈদুল ফিতরে ১৯ জুন থেকে ০১ জুলাই পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে ২০৫টি সড়ক দুর্ঘটনায় ২৭৪ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে বাংলাদেশ যাত্রীকল্যাণ সমিতি।
মঙ্গলবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য তুলে ধরা হয়।
সমিতির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী বলেন, ঈদুল ফিতরে ২০৫টি সড়ক দুর্ঘটনায় ২৭৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৮৪৮ জন। সড়ক, রেল ও নৌ পথে সম্মিলিতভাবে ২৪০টি দুর্ঘটনায় ৩১১ জন নিহত হয়েছেন। এই ২৪০টি দুর্ঘটনায় আহত হয়েছেন ৮৬২ জন।
সংবাদ সম্মেলনে বাংলাদেশ যাত্রী কল্যান সমিতি পক্ষ থেকে সড়ক দুর্ঘটনা গবেষণা ইউনিট গঠনসহ ১২টি সুপারিশমালা দেওয়া হয়। বাকি ১১টির মধ্যে যানবহানের গতি নিয়ন্ত্রণে যথাযথ উদ্যোগ নেওয়া, যানবাহনের ফিটনেস পদ্ধতি ডিজিটাল করা, রাস্তার রোড সেফটি অডিট করা, প্রশিক্ষিত চালক গড়ে তোলা, মহাসড়কে ধীরগতির যান ও দ্রুত গতির যানের জন্য পৃথক লেনের ব্যবস্থা করা, ড্রাইভিং লাইসেন্স ইস্যু পদ্ধতি আধুনিকায়ন করা, মহাসড়কে নছিমন-করিমন, ব্যাটারি চালিত অটোরিকশা, সিএনজি চালিত অটোরিকশা বন্ধে সরকারের সিদ্ধান্ত শতভাগ বাস্তবায়ন করা অন্যতম।
সংবাদ সম্মেলনে জানানো হয়- ঢাকা-মংমনসিং-রংপুর রুটে সবচেয়ে বেশি সড়ক দুর্ঘটনা ঘটেছে। এবং প্রাণহানিও বেশি হয়েছে।
এদিকে, রংপুরের তারাগঞ্জে যে দুর্ঘটনাটি ঘটেছে এতে নিহতদের পরিবার প্রতি ২০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ছিল। কিন্তু সমিতির পর্যবেক্ষণে এই ক্ষতিপূরণ তারা পায়নি বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়

No comments

Thanks you for comment

Powered by Blogger.