Header Ads


moving image by marquee html code

দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে জনমনে নাভিশ্বাস

সম্প্রতি দ্রব্যমূল্যের লাগামহীন পাগলা ঘোড়া জনমনে চরম নাভিশ্বাস সৃষ্টি করেছে। দ্রব্যমূল্যের বৃদ্ধির দৌড়ে সবচেয়ে এগিয়ে রয়েছে পেয়াজ। রাতারাতি পেয়াজ এর লাগামহীন মূল্য মানুষের জীবনে সমস্যা হয়ে দাড়িয়েছে । পেয়াজ এর পরই মূল্য বৃষ্টির দৌড়ে এগিয়ে রয়েছে চাল , চালের মূল্য ও দিনে দিনে সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে যাচ্ছে। এভাবে দিনে দিনে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি সাধারণ মানুষের নানাবিধ সমস্যার প্রধান কারণ হয়ে দাড়াবে বলেই সাধারণ মানুষের ধারণা। আমাদের দেশের অধিকাংশ মানুষ স্বল্প আয়ের। খেটে খাওয়া সাধারণ মানুষ দ্রব্যমূল্যের উর্ধ্বগতির জন্য আয়ের সাথে ব্যয়ের সংগতি রাখতে পারছে না।
AR Amir : সম্প্রতি দ্রব্যমূল্যের লাগামহীন পাগলা ঘোড়া জনমনে চরম নাভিশ্বাস সৃষ্টি করেছে। দ্রব্যমূল্যের বৃদ্ধির দৌড়ে সবচেয়ে এগিয়ে রয়েছে পেয়াজ। রাতারাতি পেয়াজ এর লাগামহীন মূল্য মানুষের জীবনে সমস্যা হয়ে দাড়িয়েছে । পেয়াজ এর পরই মূল্য বৃদ্ধির দৌড়ে এগিয়ে রয়েছে চাল , চালের মূল্য ও দিনে দিনে সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে যাচ্ছে। এভাবে দিনে দিনে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি সাধারণ মানুষের নানাবিধ সমস্যার প্রধান কারণ হয়ে দাড়াবে বলেই সাধারণ মানুষের ধারণা। আমাদের দেশের অধিকাংশ মানুষ স্বল্প আয়ের। খেটে খাওয়া সাধারণ মানুষ দ্রব্যমূল্যের উর্ধ্বগতির জন্য আয়ের সাথে ব্যয়ের সংগতি রাখতে পারছে না। মানুষ এমনি নানা রকম সমস্যায় জর্জরিত,তার মাঝে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি মরার উপর খাড়ার ঘা হয়ে দাড়িয়েছে। শুধু স্বল্প আয়ের নয়,মধ্যবিত্ত ও নিম্নবিত্ত সবার জীবনেই নেমে এসেছে চরম হতাশা। দ্রব্যমূল্য বৃদ্ধির জন্য কারা দায়ী,তা খতিয়ে দেখা অতি জরুরি হয়ে পড়েছে। সরকারের সংশ্লিষ্ট মহলের এ ব্যাপারে প্রয়োজনীয় কর্মসূচি নিয়ে এগিয়ে আসা উচিত। তা ছাড়া সর্বস্তরের মানুষের মাঝেও সচেতনতা সৃষ্টি করা দরকার। দ্রব্যমূল্যের উর্ধ্বগতির জন্য যে অসন্তোষ দানা বেধে উঠছে,তা যে কোনো সময় মারাত্মক রুপ নিয়ে পারে।
আশা করি,সরকারের উর্ধ্বতন মহল ও সংশ্লিষ্ট বিভাগ এ ব্যাপারে কার্যকর পদক্ষেপ নেবেন ! তা না হলে পরিস্থিতি সামাল দেওয়া খুব কঠিন হবে।

No comments

Thanks you for comment

Powered by Blogger.