Header Ads


moving image by marquee html code

খালেদা জিয়ার চার মাসের জামিন

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চার মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট। আজ সোমবার (১২ মার্চ) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ বিষয়ে আদেশ দেন।
এর আগে আজ সোমবার দুপুর সোয়া ২টায় শুনানি শুরু হয়। রবিবার (১১ মার্চ) এ নিয়ে শুনানির সময় আদালতে নথি এসে না পৌঁছানোয় আদেশের জন্য সোমবার দিন ধার্য করা করেন আদালত।
আজ সোমবার রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, দুদকের পক্ষে খুরশিদ আলম খান এবং খালেদা জিয়ার পক্ষে জয়নুল আবেদীন শুনানি করছেন। আদালত থেকে বের হয়ে জয়নুল আবেদীন সাংবাদিকদের বলেন, 'আদালত আমাদের আবেদন মঞ্জুর করে খালেদা জিয়াকে চার মাসের জামিন দিয়েছেন। এখন সরকার যদি অন্য কোনও মামলায় তাকে গেফতার না দেখায় তাহলে তিনি মুক্ত থাকবেন।' আদালত খালেদা জিয়ার বয়সের বিষয়টি বিবেচনা করেছেন বলেও জানান তিনি।
প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় গত ৮ ফেব্রুয়ারি দুপুরে খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন রাজধানীর বকশীবাজারে স্থাপিত অস্থায়ী পঞ্চম বিশেষ জজ আদালত। রায় ঘোষণার পরপরই তাকে ওই দিন বিকালে নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। তিনি সেখানেই সাজা ভোগ করছেন।

No comments

Thanks you for comment

Powered by Blogger.