Header Ads


moving image by marquee html code

শ্রীলঙ্কা সফরের টেস্ট সিরিজে সাকিব কী খেলতে পারবেন?

সাকিব আল হাসানের ওপর আইসিসির এক বছরের নিষেধাজ্ঞা প্রায় শেষের পথে। আগামী ২৯ অক্টোবর আনুষ্ঠানিকভাবে মুক্তি মিলবে দেশ তথা বিশ্বসেরা এই অলরাউন্ডারের। তার আগেই শুরু হওয়ার কথা শ্রীলঙ্কা সফরের টেস্ট সিরিজ।

সাকিব কি ওই সিরিজে খেলতে পারবেন? প্রথম টেস্ট শুরুর প্রাথমিক শিডিউল ২৪ অক্টোবর। সেটি খেলার সম্ভাবনা নেই সাকিবের। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন চান, দ্বিতীয় টেস্টটি যেন আর মিস না করেন দেশসেরা অলরাউন্ডার।


আসলেই কি সেটা সম্ভব? এতদিন ক্রিকেটের বাইরে। ফিটনেস, অনুশীলন- অনেক ব্যাপার আছে। সেসব চিন্তা করে সাকিবও নিজেকে প্রস্তুত করে রাখতে চাইছেন। আগেভাগেই তার ঢাকায় পা রাখার কথা। কিন্তু যেহেতু নিষেধাজ্ঞার জন্য দলের সঙ্গে অনুশীলন করতে পারবেন না, ব্যক্তিগত উদ্যোগেই সে কাজটা এগিয়ে রাখতে চান সাকিব।

বিশ্বসেরা অলরাউন্ডারের ফেরা এবং অনুশীলনের বিষয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘আপনারা ইতোমধ্যে হয়তো জেনেছেন সাকিব ব্যক্তিগত উদ্যোগে ট্রেনিংটা করবেন। সেক্ষেত্রে উনি বিকেএসপিকে বেছে নিয়েছেন। আমি যতটুকু জানি, আগামী দু-তিন দিনের মধ্যে তিনি বাংলাদেশে আসবেন এবং ট্রেনিং শুরু করবেন।’তারপর মাঠে নামতে পারবেন কবে থেকে? এমন প্রশ্নে বিসিবি সিইও’র উত্তর, ‘আমরা এতটুকু জানি যে যেদিন উনার নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে এর পরদিন থেকেই নিয়মিত খেলাধুলায় অংশগ্রহণ করতে পারবেন।’

No comments

Thanks you for comment

Powered by Blogger.